Home Videos Photos News & media Blogs Contact    
News and Articals

স্বেচ্ছাসেবক দলের সপু-বাবু গ্রেফতার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ আজ : মির্জা ফখরুলের প্রতিবাদ

Edit Date:11/14/2013 12:00:00 AM

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বাংলামোটর এলাকা থেকে তাদের আটক করে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। 
সরকারবিরোধী আন্দোলনে বিএনপির অঙ্গসংগঠনগুলোর মধ্যে সবচেয়ে সক্রিয় সংগঠন স্বেচ্ছাসেবক দলের শীর্ষ এ দুই নেতাকে হরতালে নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হতে পারে বলে পুলিশ সূত্র জানিয়েছে। তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার আবু ইউসুফ। 
ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, হরতালে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিংস ঘটনায় তারা সংশ্লিষ্ট আছেন, এমন তথ্য-প্রমাণ পেয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। 
স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ আমার দেশকে জানান, সন্ধ্যা ৭টায় বাংলামোটর মোড় এলাকা থেকে সরফত আলী সপুকে এবং কাঁঠালবাগান ঢাল থেকে শফিউল বারী বাবুকে আটক করা হয়। তারা সাংগঠনিক একটি সংক্ষিপ্ত আলোচনা করতে এই এলাকায় এসেছিলেন। 
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে স্বেচ্ছাসেবক দলের নেতাদের গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে সব রাজনৈতিক নেতার মুক্তি দাবি করেছেন। 
এদিকে শীর্ষ দুই নেতাকে গ্রেফতারের প্রতিবাদে আজ শুক্রবার সারা দেশে বিক্ষোভ করবে স্বেচ্ছাসেবক দল। সারা দেশে জেলা, মহানগরী ও থানায় থানায় বিক্ষোভ মিছিল এবং সমাবেশ শেষে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছেন সংগঠনটির নেতারা। 
সংগঠনটির সহ-দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু ও আকরামুজ্জামান টোকন পৃথকভাবে জানান, এ দুই নেতাকে গ্রেফতারের পাশাপাশি স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের বাসা ঘেরাও করে রেখেছে পুলিশ। তিনি বাসায় নেই। পুলিশি আতঙ্কে পরিবারের সদস্যরা ভীতসন্ত্রস্ত সময় পার করছেন। 
ছাত্রদলের সহদফতর সম্পাদক আবদুর রহিম জানিয়েছেন, ছাত্রদল সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবের বাসাবোর বাসায়ও বৃহস্পতিবার তল্লাশি চালায় পুলিশ। হাবিবকে না পেয়ে পুলিশ সদস্যরা বাসার আসবাবপত্র তছনছ করে এবং পরিবারের সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করে। 
সপু-বাবুকে গ্রেফতারের প্রতিবাদ ফখরুলের : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরোধী দলকে দমানোর জন্য নির্বিচারে গ্রেফতার চালিয়ে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার ফন্দিকে যে কোনো মূল্যে প্রতিহত করা হবে। 
স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু এবং সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেয়া বিবৃতিতে তিনি এ কথা বলেন। 
মির্জা ফখরুল বলেন, বর্তমান নিষ্ঠুর শাসকগোষ্ঠী বিরোধী দল, মত ও সমালোচনাকে সহ্য করতে পারছে না। দেশের আপামর জনসাধারণের সঙ্গে তরুণরাও যখন অবৈধ সরকারের অন্যায় কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তখন তাদের কণ্ঠস্বর মীর সরফত আলী সপু এবং শফিউল বারী বাবুর মতো নেতৃত্বকে স্তব্ধ করতেই তাদের গ্রেফতার করা হয়েছে। আর এজন্য সরকার নানাবিধ সহিংসতার পাশাপাশি গ্রেফতার অভিযান চালিয়ে বিরোধী দলের অস্তিত্বকে শূন্য করে দেয়ার যে প্রক্রিয়া চালাচ্ছে, আজ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু এবং সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে গ্রেফতারের মধ্যদিয়ে সেই প্রক্রিয়াটি অব্যাহত রাখল।
তিনি বলেন, সরকার চাচ্ছে বিরোধী দলহীন একমাত্রিক রাষ্ট্রব্যবস্থা, যে রাষ্ট্রে শুধু আওয়ামী সরকারের গুণকীর্তন হবে, বহুদলীয় গণতন্ত্রের চর্চা নয়। এই উদ্দেশ্য সামনে নিয়েই আওয়ামী লীগ মানুষের ন্যায়সঙ্গত দাবিকে অগ্রাহ্য করে তাদের নীলনকশা অনুযায়ী নিজেদের অধীনে নির্বাচন করার পাঁয়তারা করছে। মির্জা আলমগীর অত্যন্ত দৃঢ়কণ্ঠে বলেন, বিরোধী দলকে দমানোর জন্য নির্বিচারে গ্রেফতার চালিয়ে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার ফন্দিকে যে কোনো মূল্যে প্রতিহত করা হবে।
মীর সরফত আলী সপু এবং সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান তিনি।

Terms & Conditions © Copy right by Awami Brutality 2010