Home Videos Photos News & media Blogs Contact    
News and Articals

সংখ্যালঘু নির্যাতন বেশি ঘটেছে মহাজোট সরকারের আমলে’

Edit Date:11/12/2013 12:00:00 AM

31 Oct, 2013

মহাজোট সরকারের আমলে দেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ মাইনরিটি পার্র্টির সভাপতি শচীন্দ্র লাল দে। তিনি চলতি বছরের এক পরিসংখ্যান উল্লেখ্য করে বলেন, এবার ৪৭৮টি মঠ ও মন্দির, ১২৪টি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ড. বিশ্বনাথ সরকার।

মাইনরিটি পার্র্টির সভাপতি শচীন্দ্র লাল দে বলেন, বর্তমান সরকারের আমলে চট্টগ্রামের নদীরহাট, বাঁশখালী, রামু, দিনাজপুরের চিরিরবন্দর, সাতক্ষীরার কালীগঞ্জের চাকরদাসহ দেশের বিভিন্ন এলাকায় সংখ্যালঘুদের মঠ, মন্দির ও ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপক হামলা, অগ্নিসংযোগ- লুটপাট হয়েছে।১৭ জন কুমারীকে ধর্ষণ করা হয়েছে; তাদের মধ্যে আটজনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

শচীন্দ্র লাল দে বলেন, দেশের রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায়সহ সাধারণ মানুষ আতঙ্কিত। এই পরিস্থিতিতে সব দল ও মতের লোকজনের অংশগ্রহণের ভিত্তিতে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশকে শঙ্কা ও রাহুমুক্ত করা উচিত বলে মন্তব্য করেন তিনি।
Terms & Conditions © Copy right by Awami Brutality 2010