Home Videos Photos News & media Blogs Contact    
News and Articals

সুনামগঞ্জে ছাত্রলীগ দু’গ্রুপে সংঘর্ষ শরীয়তপুরে শিক্ষার্থীদের ওপর হামলা : রূপগঞ্জ গলাচিপাসহ বিভিন্ন স্থানে আহত ৯১

Edit Date:7/17/2012 12:00:00 AM

 

ডেস্ক রিপোর্ট
সুনামগঞ্জে ছাত্রলীগ দু’গ্রুপে সংঘর্ষ ও শরীয়তপুরে মাদরাসা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এরমধ্যে গতকাল সুনামগঞ্জের ছাতকে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। শরীয়তপুরের গোসাইরহাটে গরীবেরচর মহিউস সুন্নাহ দাখিল মাদরাসা শিক্ষার্থীদের ওপর ব্যবস্থাপনা কমিটির সভাপতি হামলা চালালে অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়। এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দু’গ্রুপে সংঘর্ষসহ পৃথক ঘটনায় অন্তত ২৩ জন আহত হয়েছে। পটুয়াখালীর গলাচিপায় ভাই ভাইয়ের বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে মহিলাসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:
সুনামগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ১০ : সুনামগঞ্জের ছাতকে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল উপজেলার গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষই পরস্পরকে দায়ী করেছে। এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে দীর্ঘ দিন কলেজ ক্যাম্পাসে উত্তেজনা চলছিল। গতকাল কলেজ ছাত্রলীগ নেতা রিপনের সঙ্গে খসরুর কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। আর এ ঘটনার জেরে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
গোসাইরহাটে মাদরাসা শিক্ষার্থীদের ওপর হামলায় আহত ২০ : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার গরীবেরচর মহিউস সুন্নাহ দাখিল মাদরাসার শিক্ষার্থীদের ওপর ব্যবস্থাপনা কমিটির সভাপতির হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এতে ২০ শিক্ষার্থী আহত হয়েছে। গতকাল বিকাল ৪টায় মাদরাসা ছুটির সময় এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীরা গোসাইরহাট উপজেলা সদরে প্রাথমিক চিকিত্সা নিয়েছে। স্থানীয় সূত্র জানায়, গোসাইরহাট উপজেলার গরীবেরচর মহিউস সুন্নাহ দাখিল মাদরাসার সুপারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন ব্যবস্থাপনা কমিটির সভাপতি কলিমউল্যাহ বেপারী। অপরদিকে মাদরাসা সুপার মো. মনিরুজ্জামান সভাপতির বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ এনে আবেদন করেন। ২টি আবেদন তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মজিবর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জেল হোসেনকে নির্দেশ দেন। গতকাল গোসাইরহাট উপজেলা শিক্ষক সমিতির নেতারা মাদরাসা পরিদর্শনে গেলে ব্যবস্থাপনা কমিটির সভাপতি সুপারের বিরুদ্ধে সাক্ষ্য দেয়ার জন্য শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি করেন। শিক্ষার্থীরা এতে রাজি না হলে মাদরাসা ছুটির পরে বিকাল ৪টার দিকে ব্যবস্থাপনা কমিটির সভাপতি কলিম উল্যাহ বেপারী মো. বাদশা বেপারী, শাহজালাল বেপারী, রূপচান ঢালী, খলিল উকিলসহ ২০-২৫ জন ব্যক্তিকে নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়।
রূপগঞ্জে সংঘর্ষসহ পৃথক ঘটনায় আহত ২৩ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সংঘর্ষসহ পৃথক ঘটনায় অন্তত ২৩ জন আহত হয়েছে। উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় গতকাল বালি ভরাটকে কেন্দ্র করে দুটি আবাসন প্রকল্পের সমর্থকদের মধ্যে সৃষ্ট সংঘর্ষে ৭ জন গুলিবিদ্ধসহ উভয়পক্ষের ২২ জন আহত হয়। পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার নাওড়া এলাকায় আশিয়ান সিটি বালু ভরাটের প্রস্তুতি নেয়। এ সময় কপোতাক্ষ সিটির লোকজন বাধা দেয়। তখন বসুন্ধরা গ্রুপের লোকজনও আশিয়ান সিটির লোকজনের ওপর ক্ষিপ্ত হয়। আশিয়ান সিটি ও কপোতাক্ষ সিটির লোকজনের বাক-বিতণ্ডার একপর্যায়ে নাওড়া গ্রামের তারা মিয়ার ছেলে নয়ন ওরফে সুন্দর নয়ন ও মানিক মিয়ার ছেলে মাসুদ ফাঁকা গুলি ছোড়ে। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে নাওড়া, রূপগঞ্জ, ইছাখালীসহ বিভিন্ন এলাকার শত শত লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ঘটনাস্থলে ছুটে আসে। তখন দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের লোকজন ৭০ থেকে ৮০ রাউন্ড গুলিবিনিময় করে। ত্রিমুখী গুলিবর্ষণে ৭ জন গুলিবিদ্ধসহ ২২ জন আহত হয়। 
এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায় নারী ও মাদক ব্যবসায় বাধা দেয়ায় গতকাল আতিকুর রহমান নামের এক জুতা ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে। গুরুতর আহত আতিকুরকে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সন্ত্রাসী রাশিদুল ইসলাম রানা, বাছিরউদ্দিন, রেদোয়ান, আলম, রনি, আল আমিন, জনি, কামরুল ইসলামকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা করা হয়েছে। হামলার ঘটনায় গতকাল কাঞ্চন পৌর এলাকায় সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে শত শত মানুষ বিক্ষোভ মিছিল বের করে।
সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে আহত ১ : সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে গতকাল সংঘর্ষে এক ছাত্রলীগ কর্মী গুরুতর আহত হয়েছে। আহতের নাম বাবু। পরে আহতের পক্ষে একদল ছাত্রলীগ কর্মী পাল্টা হামলা চালিয়ে নিরীহ এক ব্যক্তির বাড়িতে লুটতরাজ করে নগদ টাকা স্বর্ণালঙ্কারসহ মূল্যবান তৈজসপত্র হাতিয়ে নিয়েছে। আহত ছাত্রলীগ নেতা বাবুকে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী বাবু সোমবার একই ক্লাসের অপর ছাত্রলীগ নেতা সজীবকে আপনি না বলে তুমি সম্বোধন করে কথা বলায় সে ক্ষুব্ধ হয়। গতকাল সজীব তার পক্ষের কর্মীদের নিয়ে বাবুকে এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করে। এ ঘটনার পর বাবুর সমর্থকরা সজীবের এক সময়ের ভাড়া বাসা ব্যাংক কলোনির কাজী নজরুল ইসলাম দুখু মিয়ার বাড়িতে হামলা করে। হামলার সময় ছাত্রলীগ কর্মীরা দুখু মিয়ার ৫ বছর বয়সী বাচ্চাকে জিম্মি করে। ঘরের বাসিন্দাদের কিছু বলতে সুযোগ দেয়নি। ছাত্রলীগ কর্মীরা বাসার ফ্রিজ, টিভি, আলমারি ভাংচুর ও ৪ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ২০ হাজার টাকা, দুটি মোবাইল ফোন নিয়ে গেছে। 
সিংড়ায় বিএনপি নেতাকে কুপিয়েছে সন্ত্রাসীরা : নাটোরের সিংড়ায় এক বিএনপি নেতাকে কুপিয়ে জখম করে মোটরসাইকেল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়ন মত্স্যজীবী দলের সভাপতি ও সিংড়া উপজেলার গাঙ্গইল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহীম সরদার সোমবার রাতে মোটরসাইকেলে সিংড়া উপজেলার হাতিয়ান্দহ বাজার থেকে নাটোর শহরে ফিরছিলেন। পথে সাজুরমোড় এলাকায় রাস্তায় ব্যারিকেড দিয়ে সন্ত্রাসীরা ইব্রাহীমকে কুপিয়ে ও পিটিয়ে হাত-পা বেঁধে পাশের একটি পাট ক্ষেতে ফেলে রেখে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। গতকাল মঙ্গলবার সকালে এলাকার লোকজন তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে।
গলাচিপায় ভাই-ভাই সংঘর্ষে আহত ১৫ : পটুয়াখালীর গলাচিপায় ভাইয়ের সঙ্গে ভাইয়ের বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে মহিলাসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে আহত ৯ জনকে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত নিতাই হাওলাদারকে উন্নতর চিকিত্সার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। উপজেলার ছোট কাজল গ্রামে হরলাল হাওলাদার ও মতিলাল হাওলাদার দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলছিল। গতকাল নিজেদের বাড়িতে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বাধে। এতে মানিকা রানী হাওলাদার, বকুল রানী হাওলাদার, গৌরি রানী হাওলাদার, সুরবালা হাওলাদার, নিতাই হাওলাদার, হরলাল হাওলাদার, কমলেশ হওলাদার, বাবুল হাওলাদার, সৌমিত্র হাওলাদার, প্রিয় লাল হাওলাদারসহ অন্তত ১৫ জন আহত হয়। 
বাঘায় আহত ১০ : রাজশাহীর বাঘায় গরুতে ফসল খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে এক নারীসহ ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জনকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। গতকাল উপজেলার দিঘা ঋষি পাড়ায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় উভয় পক্ষ থেকে থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করা হয়েছে।
রাজশাহীতে হামলায় আহত ১ : রাজশাহীতে ট্রাকচালকের কাছ থেকে চাঁদা দাবির ঘটনাকে কেন্দ্র করে নগরীর দুই মহল্লার মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকটি দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে নগরীর ষষ্ঠীতলা ও কাদিরগঞ্জ এলাকার বাসিন্দাদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গতকাল এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ষষ্ঠীতলা এলাকার বিএনপি নেতা ও রাসিকের কাউন্সিলর রবিউল আলম মিলুর ভাতিজা সানমুনের নেতৃত্বে একদল যুবক কাদিরগঞ্জ এলাকার ট্রাকচালক আবদুল মমিনের কাছে তিন হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তার ট্রাকের চাকার পাম্প ছেড়ে দেয়া হয়। এ সময় তিনি বাধা দিলে তাকে বেদম মারধর করা হয়। পরে স্থানীয় মালেক হোটেলের কর্মচারীরা সেখানে এগিয়ে গেলে তাদের ওপর হামলা চালানো হয়। পরে ওই হোটেল ও পাশের কয়েকটি দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়। এতে ওই হোটেলের কর্মচারী অ্যাপোলা নামের এক যুবক গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঝিনাইদহে মুক্তিযোদ্ধার গাছ কেটে নিয়েছে আ.লীগ সন্ত্রাসীরা : ঝিনাইদহের শৈলকূপা উপজেলার আবাইপুর ইউনিয়নের পাঁচপাকিয়া গ্রামের মুক্তিযোদ্ধা ও সাবেক ভূমি কর্মকর্তা হালিমুজ্জামানের কাছ ২০ হাজার টাকা চাঁদা নেয়ার পরও জোর করে তার বসতবাড়ির ৯টি গাছ কেটে নিয়েছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। অপরদিকে গতকাল ঝিনাইদহ শহরের আরাপপুর পূর্বপাড়ার হতদরিদ্র হোটেল শ্রমিক বাবুল বিশ্বাস ও আকমল হোসেনের বসতবাড়ি ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। কয়েক দিন ধরে আওয়ামী লীগ নামধারী সন্ত্রাসীরা মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিল। এলাকার আওয়ামী লীগ নামধারী সন্ত্রাসী মোফিজার ও মোহাম্মদ আলী গত রোববার রাতে দাবির ২০ হাজার টাকা চাঁদা নেয়ার পরও গতকাল তাদের নেতৃত্বে তপু, কুদ্দুস ও আবু তালেবসহ সংঘবদ্ধ একদল সন্ত্রাসী জোর করে বসতবাড়ির লক্ষাধিক টাকার ৯টি ফলদ ও বনজ গাছ কেটে নেয়। 
খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে আহত ১ : খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার তৈকর্মায় গতকাল সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে জ্ঞানেন্দ্র ত্রিপুরা গুরুতর আহত হয়েছেন। পার্বত্য চট্টগ্রামের দুটি আঞ্চলিক রাজনৈতিক দলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে এ ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা যাওয়ার সময় একই গ্রামের শান্তি মোহন ত্রিপুরা নামে আরও একজনকে অপহরণ করে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা আহত জ্ঞানেন্দ্র ত্রিপুরাকে উদ্ধার করে প্রাথমিক চিকিত্সার পর মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে পাঠিয়েছে।
নবীগঞ্জ ডিগ্রি কলেজে সংঘর্ষে আহত ৩ : হবিগঞ্জের নবীগঞ্জ ডিগ্রি কলেজে ক্লাসের প্রথম বেঞ্চে বসাকে কেন্দ্র করে ছাত্রদের মধ্যে পারস্পরিক হামলায় অন্তত ৩ ছাত্র গুরুতর আহত হয়েছে। আহতদের নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মারাত্মক আহত নাজমুল হোসেনকে হবিগঞ্জ আধুনিক হাসপাতালে এবং অপর আহত সোয়েব আহমদ ও আনোয়ার হোসেনকে প্রাথমিক চিকিত্সা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল কলেজ ক্লাসরুমে।
রাজবাড়ীতে ইউপি মেম্বারকে কুপিয়ে জখম : রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের নির্বাচিত মেম্বার ও বিএনপি নেতা জাহিনুর কবিরকে দুর্বৃত্তরা কুপিয়ে গুরুতর জখম করেছে। 
জানা গেছে, বাহাদুরপুর ইউনিয়নের মেম্বার ও স্থানীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিনুর কবির ওরফে জাহিনুর মেম্বার সোমবার রাতে এলাকার মেঘনা বাজার থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। তিনি বাজার থেকে কিছু দূর আসতেই ১০-১২ জনের এক দল দুর্বৃত্ত তার পথ রোধ করে এবং তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও সারা শরীর পিটিয়ে গুরুতর জখম করে। তার চিত্কারে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা তাকে ফেলে রেখে পালিয়ে যায়। তাকে আশঙ্কাজনক অবস্থায় সে সময়ই কুষ্টিয়া জেলারেল হাসপাতালে ভর্তি করা হয়। 
মেলান্দহে দু’দল ছাত্রের সংঘর্ষে আহত ৩ : জামালপুরের মেলান্দহ উমির উদ্দিন হাইস্কুলে দুই দল ছাত্রের সংঘর্ষে অন্তত ৩ জন আহত হয়েছে। আহত ৩ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুলের ভকেশনাল শাখার ছাত্র আজাদের সঙ্গে ছাব্বিরের কথা কাটাকাটির জের ধরে গতকাল উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের একপর্যায়ে ছুরিকাঘাতে ছব্বির, মাসুম ও রঞ্জু নামে ৩ জন আহত হয়। 
তানোরে মোটর শ্রমিকদের হামলায় পুলিশ কর্মকর্তা আহত : রাজশাহীর তানোরে নিজ বাড়ি থেকে কর্মস্থলে ফেরার পথে মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যদের হামলার শিকার হন ঢাকায় কর্মরত পুলিশের (সিআইডি) অফিসার (এসআই) নীরেন্দ্রনাথ মন্ডল। গতকাল তানোর মেডিকেল মোড়ে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে তানোর স্বাস্থ্যকেন্দ্রে, পরে রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ মোটর শ্রমিক ইউনিয়নের তানোর শাখা অফিসের রাকিজুল হাসানকে গ্রেফতার করেছে।
গাবতলীতে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করতে নিষেধ করায় মামাকে মারপিট : বগুড়ার গাবতলীতে সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করত এক বখাটে। পরে ছাত্রীর মামা শাহজাহান আলী ওই বখাটে যুবককে নিষেধ করলে তাকেও বেদম মারপিট করে। এ ঘটনায় আহত শাহজাহান আলীর ছোট ভাই শামীম মিয়া বাদী হয়ে বখাটে যুবক আবদুর রাজ্জাককে প্রধান করে ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।
সোনারগাঁয়ে সড়ক অবরোধ, অগ্নিসংযোগ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৯ দিন ধরে নিখোঁজ মামুন নামের সিএনজি চালককে উদ্ধারের দাবিতে সড়ক অবরোধ করেছে সিএনজি চালক ও তাদের পরিবার। গতকাল সকাল সাড়ে ৯টা থেকে ৩ ঘণ্টা এশিয়ান হাইওয়ে সড়কের হাতুড়াপাড়া এলাকায় চালকরা মানববন্ধন শেষে সড়ক অবরোধ করে। এ সময় বিক্ষুব্ধ চালকরা সড়কে টায়ার ও গাছের গুঁড়ি জ্বালিয়ে নিখোঁজ সিএনজি চালকের উদ্ধারের দাবি জানায়। বিক্ষুব্ধ চালকরা নিখোঁজ চালকের সন্ধান দেয়ার জন্য পুলিশকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেয়। পুলিশও তাদের শর্ত মেনে নিলে চালকরা তাদের অবরোধ তুলে নেয়।
Terms & Conditions © Copy right by Awami Brutality 2010