Home Videos Photos News & media Blogs Contact    
News and Articals

আ.লীগের হামলায় জলঢাকার বিজয় অনুষ্ঠান পণ্ড

Edit Date:12/16/2010 12:00:00 AM

 

 
Thu 16 Dec 2010 5:36 PM BdST
 
rtnnনীলফামারী, ১৬ ডিসেম্বর (আরটিএনএন ডটনেট)-- নীলফামারীর জলঢাকায় বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এতে পুরো অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

হামলার সময় অনুষ্ঠানের আয়োজক, দর্শক ও কুজকাওয়াজে অংশ নেয়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছোটাছুটিতে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ সময় জলঢাকা উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা পুলিশ প্রহরায় ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন।

এরআগে প্রথম প্রহরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২১ বার তোপধ্বনি দিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু করেন জেলা প্রশাসক জিল্লুর রহমান। পরে তিনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

জানা গেছে, সকাল ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরৎ শেষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানের আগ মুহূর্তে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় হট্টগোল।

হট্টগোল রূপ নেয় হাতাহাতিতে। এক পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু ও সাধারণ সম্পাদক সহিদ হোসেন রুবেলের নেতৃত্বে কিছু যুবক অনুষ্ঠানের উপস্থাপক অধ্যক্ষ আব্দুস সালামের ওপর চড়াও হয়ে চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুর করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে বিজয় দিবসের প্রথম প্রহরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন রুবেল স্থানীয় সাংবাদিক মর্তুজা ইসলামকে লাঞ্ছিত করেছেন।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদ (উফেসাপ) জলঢাকা ইউনিটের নেতারা। এক বিবৃতিতে তারা এ প্রতিবাদ জানান।

আরটিএনএন ডটনেট/প্রতিনিধি/এফএন/এমআই_ ১৭৩৪ ঘ.

 

Terms & Conditions © Copy right by Awami Brutality 2010